Ads

Saturday 2 May 2015

এবার আপনি “ফেসবুক ম্যসেঞ্জার” দিয়ে ফ্রিতে ভিডিও কল করতে পারবেন!

এবার আপনি “ফেসবুক ম্যসেঞ্জার” দিয়ে ফ্রিতে ভিডিও কল করতে পারবেন!

“ফেসবুক ম্যসেঞ্জার” স্মার্টফোনের জন্য খুবই জনপ্রিয় একটি অ্যাপ। আমরা সবাই (যাদের স্মার্টফোন আছে) এটি ব্যবহার করি। তা সে যে প্লাটফর্মের স্মার্টফোনই হোক না কেন। জনপ্রিয় ফেসবুক ম্যসেঞ্জার এতদিন শুধুমাত্র চ্যাটিং এর মাঝেই সীমাবদ্ধ ছিলও তবে আর না। কারন কিছুদিন আগে ঘটে যাওয়া “এফ৮” সম্মেলনে ফেসবুক ঘোষণা দিয়েছে তাদের নতুন এই সেবাটির। এখন থেকে আপনি চাইলেই মাত্র ওয়ান ক্লিকের ব্যবধানে যেকোনো বন্ধুর কাছে ফ্রিতে কল করতে পারবেন।

চলুন দেখি কিভাবে এটি কাজ করবে-

ইতিমধ্যে আমরা সবাই দেখেছি ফেসবুক ম্যসেঞ্জার ব্যবহার করা কত সহজ। আর ভিডিও কল করা যদি এমন সহজ না হয় তবে কেমন হয়? ব্যবহারকারীদের কথা চিন্তা করে ফেসবুক কর্তিপক্ষ এই সেবাটিও করেছে একেবারে পানির মতো সহজ।
এখন পৃথিবীর যেকোনো প্রান্তের বন্ধুর কাছে ভিডিও কল করা মাত্র সেকেন্ডের ব্যপার। তাও আবার এইচডি মোডে।
প্রথমে আপনার ফেসবুক ম্যসেঞ্জারে লগইন করুন। এবার যে বন্ধুর কাছে এইচডি ভিডিও কল করতে চান তকে সিলেক্ট করুন (ঠিক আগের নিয়মেই করুন, যেমনটি আগে চ্যাট করতেন)। এবার আপনার ম্যসেঞ্জারের ঠিক ওপরে দেখুন একটি ভিডিও কলিং বাটান চলে এসেছে। ছবিতে যেমনটি দেখানো হয়েছে।
উক্ত বাটনে ক্লিক করে আপনি ফ্রিতে ভিডিও কল করতে পারবেন। এখানে উল্লেখ্য যে, আপনি এবং আপনার বন্ধু যেকোনো ডিভাইস ব্যবহার করে ভিডিও কল করতে পারবেন। অর্থাৎ, ধরুন আপনার বন্ধু আইফোন ব্যবহার করে আর আপনি উইন্ডোজ তাতেও কোন সমস্যা নেই। আপনি বা আপনার বন্ধু যে প্লাটফরমই ব্যবহার করেন না কেন এটি সম্ভব।

আমি কেন ভিডিও কল করতে পারছি না?

সমস্যা হল বাংলাদেশ বা এশিয়া মহাদেশে এখনো এই সেবাটি চালু হয়নি। তবে আগামী মে মাসের মদ্ধে পৃথিবীর প্রায় সব দেশে একযোগে সেবাটি চালু হয়ে যাবে। এমনটি শোনা গেছে। তার মানে এই না যে সেবাটি এখনো চালু হয়নি।
বর্তমানে, ইউএস, ইউকে, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, গ্রীস, মেক্সিকো, পোল্যান্ড সহ বেশ কয়েকটি ইউরোপ কান্ট্রিতে ইতিমধ্যে এটি চালু হয়ে গেছে।

No comments:

Post a Comment