Ads

Saturday 2 May 2015

যুদ্ধ বিমান যেটি ২০০টন পর্যন্ত ওজন বহন করে পৃথিবীর যেকোনো প্রান্তে পৌঁছে যাবে মাত্র ৭ ঘণ্টায় !

যুদ্ধ বিমান যেটি ২০০টন পর্যন্ত ওজন বহন করে পৃথিবীর যেকোনো প্রান্তে পৌঁছে যাবে মাত্র ৭ ঘণ্টায় !

 কিছুদিন আগে শুনেছিলাম রাশিয়ার প্রধানমন্ত্রী “ভ্লামিদির পুতিন” নাকি পৃথিবীর সবথেকে ক্ষমতা ধারি ব্যক্তি। কথাটি শুনে প্রথমে একটু অবাক’ই হই। কারন ইউএসএ বা জার্মানির মতো বড় বড় ক্ষমতাশীল রাষ্ট্র থাকতে কেনই বা রাশিয়া সবার আগে উঠে আসলো। হুম লিখাটি পুরোপুরি পড়ার পরে আপনারও ঠিক আমার মতো সব কনফিউশন দূর হয়ে যাবে।
বিমানটি তৈরি করা হয়েছে মূলত সামরিক কাজে ব্যবহার করার জন্য। এর ডিজাইন সুধু আপনাকে না বড়ং যেকোনো ডিজাইনারকে অবাক করবে। সত্যি অসাধারণ। রাশিয়ার বৈইমানিকরা গতানুগতিক ধারার বাইরে যেয়ে এটি তৈরি করেছে।
বিমানটি এতটায় শক্তিশালী যে সর্বচ্চ ২০০টন পর্যন্ত ওজন বহন করতে পারবে। সাথে সাথে এর গতি হবে সুপারসনিক বিমানের মতো ঘণ্টায় ২০০০ কিলোমিটার। এটি একবারে ৭০০০ কিলোমিটার পর্যন্ত পথ কভার করার ক্ষমতা রাখবে। বিমানটিতে ব্যবহার করা হয়েছে সর্বমোট ৩টি পাখা। ২টি তার ডানায় ও একটি লেজের সাথে। তবে পেছনের পাখাটি সবথেকে শক্তিশালী। যা বিমানটিকে সর্বচ্চ শক্তিতে পৌছতে সাহায্য করবে। ওঠা নামা করার জন্য দেয়া হয়েছে এক গাদা চাকা। বিমানটি এতো বড় এবং এতো বেশী ভার উত্তোলন করতে পারবে যে এছাড়া আর কোন উপায়’ই নেই। কিন্তু সে তুলনায় এর পাখা গুলো অনেক ছোট করে তৈরি করা হয়েছে যাতে করে এটি যেকোনো এয়ারপোর্ট ব্যবহার করে ওঠানামা করতে পারে।
রাশিয়া আগামী ২০২৪ সাল নাগাত এমন সর্বমোট ৮০টি বিমান তৈরি করবে। যাতে করে পরবর্তী ৭ ঘণ্টার মদ্ধে তারা পৃথিবীর যেকোনো প্রানে তাদের যুদ্ধ যান সহ সৈনিক পাঠেতে পারেন।
বিজ্ঞান যত দ্রুত অগ্রসর হচ্ছে, পৃথিবী তত দ্রুত ধ্বংসের দিকে আগাচ্ছে। এ কথা বলছি কেন? পেছনের কথা একটু মনে করুন, মনে পরবে বিশ্ব যুদ্ধের কথা। কত মানুষ’ই না মারা গেছিলো শুধুমাত্র ক্ষমতা ভাগাভাগির করতে যেয়ে।
একটু চিন্তা করুন, শুধু রাশিয়া না, অন্যান্য উন্নত রাষ্ট্র গুলো যেভাবে উন্নত ক্ষমতাধর মানুষ মারার মেশিন তৈরি করছে তাতে সামনে যদি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয় তখন কি হবে?
আল্লাহ্‌ ভাল বলতে পারবে। তবে আশা করবো এমন দিন আর কখনো ফিরে আসবে না :) !

No comments:

Post a Comment